in

অভিনয় জীবনের ৫২ বছর

অভিনয়ের ৫২ বছরে বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন। অতিমারির কারণে নেটমাধ্যমেই সোনালি স্মৃতি রোমন্থন করছেন তিনি। কিসের জোরে ৭৮ বছরেও বলিউডের ‘শাহেনশা’ তিনি? তারই ছোট্ট বিশ্লেষণ রবিবার গভীর রাতে নেটমাধ্যমে তুলে ধরলেন বিগ বি স্বয়ং।

সাফল্যের জন্য কার কাছে ঋণী তিনি? অমিতাভের শেয়ার করা ইনস্টাগ্রাম বলছে, তিনি পুরো কৃতিত্ব দিচ্ছেন ঈশ্বরকে। ধন্যবাদ জানিয়ে তার দাবি, ‘১৯৬৯ থেকে ২০২১– ৫২ বছর একই জায়গায় কাটিয়ে দেওয়া মুখের কথা নয়! সবটাই সম্ভব হয়েছে সর্বশক্তিমান ঈশ্বরের জন্য। কিংবদন্তি নিজেও বিস্মিত, কী করে এটা সম্ভব হল! এই তো সেদিন ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি। অমিতাভের অনুভূতি নেটমাধ্যমে ছড়িয়ে পড়া মানেই সেখানে নেটাগরিকদের ভিড়। শুধুমাত্র শুভেচ্ছা জানাতেই বিগ বি-র ইনস্টাগ্রামে জড়ো হয়েছেন ৫ লক্ষেরও বেশি অনুরাগী।
সেখানে রয়েছেন শিল্পা শেট্টির মতো তারকা অভিনেতাও। তার মন্তব্য, ‘আপনার মতো অভিনেতা বলিউডে দ্বিতীয় আর কেউ নেই। আপনিই প্রথম আপনিই শেষ। মন্তব্যের পাশাপাশি ইনস্টাগ্রাম জুড়ে অমিতাভ অভিনীত নানা চরিত্রের ছবির কোলাজ। ‘আনন্দ’, ‘জঞ্জির’, ‘শোলে’, ‘সিলসিলা’, ‘ত্রিশূল’, ‘শক্তি’, ‘শাহেনশা’, ‘সূর্যবংশী’, ‘বাগবান’ হয়ে সাম্প্রতিক ‘গুলাবো সিতাবোঁ’– প্রায় সব সিনেমার ছবিই সেই কোলাজে জায়গা করে নিয়েছে। দেখা গিয়েছে, ‘বুডঢা হোগা তেরা বাপ’ ছবিতে অভিনীত চরিত্রও।

কোভিড যোদ্ধা পরিচয়ে টিকা গ্রহণ, মীরার বিরুদ্ধে সমালোচনার ঝড়

ঢাকায় এলো ফাইজারের টিকা