in , , ,

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে থাকছেন মাশরাফী

ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক ওয়ানডে দল ঘোষণা করা হবে সোমবার(০৪ জানুয়ারি)। প্রাথমিক দলে থাকবেন ২৪ জন ক্রিকেটার। প্রাথমিক দলে থাকছেন সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও।

ক্যারিবীয়দের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচের পর ১৭ সদস্যের চূড়ান্ত দল দেবেন নির্বাচকরা। তার আগে ৮ জানুয়ারি কোচিং স্টাফরা ঢাকায় আসবেন। বায়ো-বাবলে দুই দিন থাকার পর ১০ জানুয়ারি থেকে মাঠের অনুশীলন শুরু করবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

করোনার প্রভাবে ১০ মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ ক্রিকেট দল। অবশেষে ২০ জানুয়ারি মিরপুরে প্রথম ওয়ানডের মধ্যে দিয়ে সব অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে মুখিয়ে তামিম-সাকিব-মুশফিকরা।

সিরিজ সামনে রেখে সোমবার ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করবেন নিবিার্চকরা। প্রেসিডেন্টস কাপে দুর্দান্ত পারফরমেন্স করা পেসার সুমন খান ও ইরফান শুক্কুর থাকছেন এ দলে। এছাড়া তেমন কোন চমক নেই বলেই খবর মিলেছে।

প্রাথমিক দল সুযোগ পেতে যাছেন মাশরাফী বিন মোর্ত্তজা। এরপর ১৪ ও ১৬ জানুয়ারি নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচের পর ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড। ক্যারিবীয়রা সেরা দল পাঠাতে না পারলেও, বিসিবি সচেতন সময়ের সেরা বাংলাদেশ দল নির্বাচনে।

সোমবার দল ঘোষণার পর মঙ্গল থেকে বৃহপতিবার হবে প্রাথমিক দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। এই ফিটনেস টেস্টের ওপর নির্ভর করছে মাশরাফীর জাতীয় দলের ভবিষ্যত।

ফিটনেস টেস্ট শেষে ৭ জানুয়ারি করোনা টেস্টের পরের দিন বায়ো-বাবল সুরক্ষার মধ্যে ক্রিকেটাররা উঠবেন টিম হোটেলে। এর দুই দিন পর আনুষ্ঠানিকভাবে মাঠের অনুশীলন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল।

এদিকে, কোচিং স্টাফদের মধ্যে বড় দিনের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছেন ট্রেনার ও ফিজিও। ৮ জানুয়ারি ফিরবেন হেড কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন। কেটে গেছে অনিশ্চয়তা। স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সার্ভিস শেষ পর্যন্ত ক্যারিবীয় সিরিজে পেতে যাচ্ছে বাংলাদেশ দল। তবে, ওয়ানডে সিরিজে নয়, টেস্ট সিরিজ থেকেই তার বোলিং কৌশলের দীক্ষা পাবেন মিরাজ, তাইজুল, নাঈমরা।

সোলাইমানি হত্যায় নৃশংসতার অজানা তথ্য!

কৃষি গবেষণা কাউন্সিলে চাকরির সুযোগ