in

কৃষিমন্ত্রীর হাতে ছাত্ররাজনৈতিক জীবনের স্মৃতিচিহ্ন তুলে দিলো সময় ফাউন্ডেশন

কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি’র হাতে ছাত্রজীবনের বেশ কিছু স্মৃতিচিহ্ন তুলে দিয়েছে সময় ফাউন্ডেশন। আজ বুধবার মন্ত্রীর বাসভবনে তার সাথে সাক্ষাত করে তার হাতে মূল্যবান স্মৃতিচিহ্ন তুলে দেয় স্বেচ্ছাসেবী সামাজিক এই সংগঠনটি।

বন্ধুবন্ধু কৃষিতে মেধাবী শিক্ষার্থীদের আকৃষ্ট করতে ১৯৭৩ সালের ১৩ ফ্রেব্রুয়ারী কৃষিবিদদের প্রথম শ্রেণির পদমর্যাদা ঘোষণা করেছিলেন। সেই সময় কৃষি বিশ্ববিদ্যালয় শাখার কেন্দ্রীয় ছাত্র সংসদ এর নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। পাশাপাশি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে ছাত্র রাজনীতিতে বিশেষ ভূমিকা রাখেন তিনি। সময় ফাউন্ডেশন সেই সময়ের স্মৃতিচিহ্ন আজ তাঁর হাতে তুলে দেয়। যেখানে বঙ্গবন্ধুর সাথে তৎকালীন ছাত্রনেতা ড. মো. আব্দুর রাজ্জাককে দেখা যায়।

এ সময় মন্ত্রীর বাসভবনে উপস্থিত ছিলেন সময় ফাউন্ডেশনে প্রতিষ্ঠাতা সভাপতি ইমরান চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ হাসান সুমন, পরিচালক রেজওয়ান শাহনেওয়াজ সুজিত ও সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম পাপন।

২০০৯ সালে যাত্রা শুরুর পর থেকে দেশের যেকোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়াচ্ছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সময় ফাউন্ডেশন। করোনা মহামারিতে সারাদেশে সংগঠনটির কার্যক্রম অব্যাহত ছিল। রাজধানী ঢাকায় অন্তত পাঁজ হাজার কর্মহীন মানুষের খাবারের ব্যবস্থা করেছে তারা। এছাড়া উত্তরাঞ্চলের বন্যা এবং দক্ষিণাঞ্চলের ঘুর্ণিঝড়ের সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহায়তা করেছে সময় ফাউন্ডেশন। আগামী দিনগুলোতে তাদের সেবামূলক কর্যক্রম আরও বিস্তৃত করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ সংগঠনটির সাথে সংশ্লিষ্ট সকলে।

সু চি রিমান্ডে

মিরাজের সেঞ্চুরিতে টাইগারদের বড় সংগ্রহ