in ,

জন্মদিনের সকালে অনুশীলনে সাকিব

নানা আলোচনা-সমালোচনার মধ্যেই মিরপুরে এলেন সাকিব আল হাসান। বুধবার সকাল ৯টা নাগাদ মিরপুরের হোম অব ক্রিকেটে আসেন তিনি।

তবে বোর্ডের কারো সঙ্গে দেখা করতে আসেননি। হালকা ওয়ার্ম আপের পর চলে যান ইনডোরে। সেখানে একজন থ্রোয়ারকে নিয়ে নেটে ব্যাটিং করেন সাকিব। এ সময় অনেক বেশি বাউন্স এবং শরীরের দিকে ছুটে আসা বলে অনুশীলন করতে দেখা যায় তাকে। মূলত আইপিএলের দল কেকেআরের সঙ্গে যোগ দেওয়ার আগে নিজেকে কিছুটা প্রস্তুত করার জন্যই এ অনুশীলন করেন তিনি।

এ মাসের শেষ দিকে কলকাতা নাইট রাইডার্সের মুম্বাই ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে সাকিবের।

বাংলাদেশের এ পোস্টার বয় সাকিবের জন্মদিন আজ (২৪ মার্চ)।

এদিকে গত শনিবার (২০ মার্চ) ভার্চুয়াল সাক্ষাৎকারে দুই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয়ের বিরুদ্ধে বেফাঁস মন্তব্য করেন সাকিব আল হাসান। এ নিয়ে ক্রীড়াঙ্গনে বেশ আলোচনা-সমালোচনা শুরু হয়।

রোববার দিনভরও ছিল নাটকীয়তা। মিরপুর স্টেডিয়াম থেকে বিসিবি সভাপতির বাস ভবনে সংবাদকর্মীদের অপেক্ষা। বেলা গড়িয়ে বিকেল। এরপর সন্ধ্যায় বোর্ডের শীর্ষ কর্মকর্তারা সভাপতি নাজমুল হাসান পাপনের বাস ভবনে যান। সাকিব তোপে ক্রিকেটাঙ্গন তোলপাড় হওয়ায় রুদ্ধশ্বাস বৈঠকের পর ক্ষোভ প্রকাশ পায় বোর্ড পরিচালকের কণ্ঠে।

নাইমুর রহমান দুর্জয় বলেন, বোর্ডের বিরুদ্ধে এভাবে কোনো খেলোয়াড় কথা বলতে পারে না। বোর্ড আলোচনা করে এ ব্যাপারে বিস্তারিত জানাবে।

সাকিব অভিযোগ তুলেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানের ভূমিকা নিয়ে। যা আচরণ বিধি লঙ্ঘনের সামিল। তাই আইপিএলে খেলতে সাকিবের ছুটি বিবেচনার সিদ্ধান্তে কঠিন হতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।

আকরাম খান বলেন, আমি অনেক দিন ধরেই দায়িত্বে আছি। তার ধারণা আমি চিঠি পড়িনি। চিঠিতে সে ছুটি চেয়েছে। সাকিব যদি টেস্ট খেলতে চায় খেলবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চলা বিতর্কের মধ্যে সোমবার রাত ২টায় হঠাৎ দেশে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অংশ নিতেই তিনি দেশে আসেন বলে জানা গেছে। তৃতীয় সন্তানের জন্মের সময় পরিবারের পাশে থাকতে যুক্তরাষ্ট্রে ছিলেন তিনি।

ক্যারিয়ারের শুরু থেকেই নানা কারণে আলোচনায় সাকিব। বাংলাদেশ ক্রিকেটের বর্ণিল এক চরিত্র তিনি। মাঠ এবং মাঠের বাইরের সব জায়গাতেই তার বিচরণ রাজার মতো। অভিষেকের পর বাংলাদেশের প্রায় প্রতিটি জয়ে আছে তার অবদান। মাঠের বাইরের আলোচনাতেও শীর্ষে সাকিব। হোক সেটা ইতিবাচক কিংবা নেতিবাচক।

প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টায় ১৪ জনের মৃত্যুদণ্ড

মিয়ানমারে জান্তার গুলিতে বাবার কোলে ৭ বছরের শিশু নিহত