in ,

ধনবাড়ী মিডিয়া অ্যাসোসিয়েশনের ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

টাঙ্গাইলের ধনবাড়ীতে ইলেক্ট্রনিক এন্ড প্রিন্ট মিডিয়া অ্যাসোসিয়েশন, ধনবাড়ী (ইপাধ) এর ঈদ পরবর্তী পূনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ মে) রাতে অনলাইন জুম মিটিং এর মাধ্যমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইপাধ এর সাধারণ সম্পাদক, এনটিভির সহকারী ব্যবস্থাপক জাহিদ হাসান সুমনের সঞ্চালনায় ইপাধের সভাপতি, অনলাইন পোর্টাল টিএনএন বাংলার প্রকাশক রবিউল আলম সাহীনের সভাপতিত্বে অন লাইন আলোচনা সভায় অংশ নেন এটিএন বাংলার এডিশনাল ভাইস প্রেসিডেন্ট মুকাদ্দেম বাবু, একাত্তর টিভির সিনিয়র ম্যানেজার আব্দুর রউফ সংগ্রাম, আর টিভির এনামুল মজিদ রিপন, ৭১ টিভির সাইদুর রহমান বাবু ও হুমায়ুন কবির, ডিবিসি নিউজের সৈকত ও স্থানীয় প্রতিনিধি সাব্বির ইউনুস,মাই টিভির প্রতিনিধি হাফিজুর রহমান, মৌসুমি তানজিম, জহিরুল ইসলাম মিলন, সৈয়দ সাজন আহমেদ রাজু, এস এম রাজ্জাক, মো: শহিদুল্লাহ, রমজান আলী, শহিদুল ইসলাম শাহিন, মুক্তার হোসেন, মিজানুর রহমান, সাগর দাস, বাধন আহমেদ, আল আমিন।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার সংস্থার সভাপতি শহিদুল্লাহ কায়সার, জীবন মাহমুদ শক্তি, স্বাধীন বাংলা টিভির ধনবাড়ী প্রতিনিধি এস এম আব্দুর রাজ্জাক, ইনফো বাংলার প্রতিনিধি সাগর দাস, স্থানীয় প্রতিনিধি মো: শহিদুল্লাহ, এস এম রাজ্জাক, মাই টিভির প্রতিনিধি হাফিজুর রহমান, রেডিও আরজে সাজ্জাদুর রহমান হেভেন প্রমূখ।

সভায় ইপাধের সাধারণ সম্পাদক জাহিদ হাসান সুমন সাংবাদিকদের প্রশিক্ষণ দেয়ার প্রস্তাব উত্থাপন করে বলেন, আমরা সাংবাদিকদের কমিউনিটিতে আরও দক্ষ করার জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করছি। এবং সাংগঠনিক নিয়ম মেনে যেকোনো বিষয়ে রিপোর্ট করার আগে ইপাধ’কে অবহিত করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, সাংবাদিকদেরকে অবশ্যই সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। এলাকার সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে ধনবাড়ীবাসীর সমস্যা উদঘাটনের পাশাপাশি তা সমাধানের উপায় উপস্থান করতে হবে।

এসময় এই এসোসিয়েশনের সকল সদস্যকে ধনবাড়ী মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নিজস্ব কার্যালয়ে বসে সব ধরণের কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানান তিনি। এবং অচিরেই কার্যালয়ের প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করা হবে বলে জানান জাহিদ হাসান সুমন।

উপস্থিত অন্যান্য বক্তরা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। যে কোন সত্য প্রতিবেদন দেশবাসীর নিকট তুলে ধরতে হলে আপানাদের সরেজমিনে গিয়ে ঘটনা সত্যতা যাচাই-বাচাই করে প্রতিবেদন করতে হবে। আপানদের লিখার মান উন্নয়নের দিকে আরো গুরুত্ব দিতে হবে, যেন একটি সঠিক সংবাদ আপনারা দেশবাসীকে জানাতে পারেন।

দেশে হাজার জাতের আম

ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবেলায় পূর্ণ প্রস্তুতি চলছে