in ,

মমতার তৃণমূলে একঝাঁক তারকা

একঝাঁক অভিনেতা-অভিনেত্রীসহ তৃণমূল কংগ্রেস এবার পশ্চিমবঙ্গ বিধানসভায় ২৯১ আসনে প্রার্থী ঘোষণা করেছে। তৃণমূল নেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোধ্যায় নন্দীগ্রাম আসন থেকে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়াও রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, সায়নী ঘোষ, জুন মালিয়া, সায়ন্তিকা, সোহম, অদিতি মুন্সি, বাহার মতো অভিনেতা অভিনেত্রী পরিচালককে প্রার্থী করেছেন মমতা।

মমতার প্রার্থী তালিকা এবার তরুণ এবং অধিকতর কম বয়সীদের প্রাধান্য দেওয়া হয়েছে। প্রার্থী করা হয়েছে ৫০ জন মহিলাকে। আদিবাসি প্রতিনিধি হিসাবে প্রার্থী করা হয়েছে ১৭ জনকে। তফসিলিভুক্ত সম্প্রদায়ের প্রতিনিধি রয়েছে ৭৯ জন। গতবার নির্বাচন করেছিলেন এমন অনেকেই এবার বাদ পড়েছেন।

শুক্রবার (০৫ মার্চ) দুপুর ২টা ১৫ মিনিট থেকে কালীঘাটে নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা প্রকাশ করেন দল নেত্রী মমতা বন্দ্যোধ্যায়। এ সময় ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি ছাড়াও দলের সিনিয়র নেতানেত্রীরা উপস্থিত ছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় ৩টি আসন তার ‘বন্ধু আসন’ হিসেবে ছেড়েছেন বলে দাবি করেন। কিন্তু ওই তিনটি আসনে কে দাঁড়াচ্ছেন সেটা প্রকাশ করেননি।

প্রার্থী তালিকা প্রকাশ করতে গিয়ে মমতা বলেন, তৃণমূল সরকার দশ বছর ক্ষমতায় রয়েছে বাংলার উন্নয়নই তৃণমূলের মূল-লক্ষ্য। সরকারের বিভিন্ন উন্নয়নমুখী প্রকল্প নিয়েও কথা বলেন। তিনি বাংলার মানুষের কাছে ভোট প্রত্যাশা করেন।

এদিকে, শুক্রবার বামফ্রন্ট-কংগ্রেস জোট এবং বিজেপিও তাদের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বলে জানা যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পৃথিবীতে মর্যাদার আসনে উন্নীত করেছেন:কৃষিমন্ত্রী

সীমান্তে ভারতীয় নাগরিককে গুলি করে মারল নেপাল পুলিশ