in ,

লকডাউনের পর ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা

করোনার কারণে ৪২তম বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা পিছিয়ে গেছে। চলমান লকডাউন শেষ হলে এ বিসিএসের চূড়ান্ত পরীক্ষা নেয়ার চিন্তা করছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। এর আগে, করোনা সংক্রমণ ঠেকাতে দেশে লকডাউন চলমান থাকায় চিকিৎসক নিয়োগে ৪২তম বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা পিছিয়ে দেয়া হয়।

মঙ্গলবার (১৮ মে) এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানায় পিএসসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ এড়াতে সরকারি বিধি-নিষেধের কারণে বর্তমান পরিস্থিতিতে ৪২তম বিসিএসের (বিশেষ) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৬ হাজার ২২ জন প্রার্থীর মৌখিক পরীক্ষার সময় ঘোষণা করা হলেও তা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি আগামী ২৩ মে থেকে শুরু হয়ে ৩০ জুন পর্যন্ত হওয়ার কথা ছিল। এখন তা পিছিয়ে দেয়া হয়েছে।

এতে আরও বলা হয়, বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধি-নিষেধ শিথিল হওয়ার পর স্বল্পতম সময়ে মৌখিক পরীক্ষার পরিবর্তিত সময়সূচি যথাসময়ে পিএসসির ওয়েবসাইটে অথবা টেলিটকের মাধ্যমে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে জানিয়ে দেয়া হবে।

এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমদ জাগো নিউজকে বলেন, করোনা পরিস্থিতির কারণে ৪২তম বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এটি দ্রুত সময়ের মধ্যে শুরু করা হবে।

কবে নাগাদ এ পরীক্ষা নেয়া হতে পারে জানতে চাইলে তিনি বলেন, চলমান লকডাউন শেষ হলে পরবর্তী এক সপ্তাহের মধ্যে এ পরীক্ষা শুরু করা হবে। বর্তমান পরিস্থিতিতে চিকিৎসক নিয়োগ দেয়া জরুরি হয়ে পড়েছে। এজন্য ৪২তম বিসিএস দ্রুত শেষ করে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

সৌদি আরবে ফ্লাইট পরিচালনা স্থগিত করলো বিমান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৬, ১৭, ১৮ আগস্ট