in ,

শহীদ মিনারে কতজন যেতে পারবেন?

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে এবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রুয়ারিতে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় লোক সমাগম সীমিত রাখার পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নিরাপত্তা প্রস্তুতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলে তিনি এ পরামর্শ দেন।

সংক্রমণ এড়াতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে একসঙ্গে ৫ জন এবং ব্যক্তি পর্যায়ে একসঙ্গে দুজনের বেশি শহীদ মিনারে না আসতে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন ডিএমপি পুলিশ কমিশনার মুহা. শফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘এ বছর ভিন্ন একটি পরিবেশে একুশে ফেব্রুয়ারি পালিত হতে যাচ্ছে। করোনাভাইরাসের টিকা অনেকে নিয়েছেন, এবং অনেকে নিচ্ছেন। তারপরও শহীদ মিনারে আসার ক্ষেত্রে সবাইকে নিরুৎসাহিত করব।’

তিনি আরও বলেন, শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে পাঁচজন আর ব্যক্তি পর্যায়ে দুজনকে আসার অনুরোধ করছি।’

এক প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম বলেন, ভাষা দিবসের আয়োজন ঘিরে তিন স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। শহীদ মিনারের প্রতি ইঞ্চি জায়গা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। কোনো ধরনের হুমকির খবর নেই।

রাজস্থানে মুস্তাফিজ

বাংলাদেশ ব্যাংকে হামলা চালানো সেই তিন দুর্ধর্ষ হ্যাকার যুক্তরাষ্ট্রে অভিযুক্ত