in

অসহায় মেডিকেল ছাত্রের পাশে দাঁড়ালেন ধনবাড়ী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান

দরিদ্র পরিবারের অসহায় শিক্ষার্থী সবুজের মেডিকেল কলেজে পড়ানোর দায়িত্ব নিয়েছেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় এ.জি ওসমানী মেডিকেল কলেজ সিলেট-এ ভর্তির সুযোগ পেয়েছে সবুজ। তবে পরিবারের অভাব-অনটনের কারণে চিকিৎসক হওয়ার স্বপ্ন যেন স্বপ্নই থেকে যাচ্ছিল সবুজের। তার সেই স্বপ্নকেই বাস্তবে রূপ দেয়ার জন্য এগিয়ে এসেছেন জেব-উন-নাহার লিনা বকল। সবুজের ডাক্তরি লেখাপড়ার পুরো দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

আশরাফুল ইসলাম সবুজ টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা ইউনিয়নের কয়ড়া পূর্বপাড়া গ্রামের ভ্যান চালক আব্দুর রশিদের ছেলে। তার অসহায়ত্বের চিত্র তুলে ধরে স্থানীয় মিডিয়ায় খবর প্রকাশের পর বিষয়টি ধনবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের দৃষ্টিগোচর হয়। বৃহস্পতিবার তিনি সবুজের দায়িত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিষয়টি নিশ্চিত করে জেব-উন-নাহার লিনা বকল গণমাধ্যমকে বলেন, আমি অভাবী মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার জন্য নানাভাবে সহযোগিতা করে থাকি। গণমাধ্যমে জানার পর সবুজের পড়ার দায়িত্ব গ্রহণ করেছি। ও যেন ভালোভাবে লেখাপড়া করে ভালো একজন ডাক্তার হতে পারে, সমাজের অভাবী মানুষের সেবা করতে পারে সে জন্য আমি ওর পাশে থাকবো।

এ বিষয়ে সবুজ বলেন, আমাদের উপজেলার মহিলা ভাইস চেয়াম্যান ম্যাম আমার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন। আমি এবং আমার পরিবার তার প্রতি চির কৃতজ্ঞ থাকবো।

ছেলের পড়ালেখার দায়িত্ব নেয়ার পর সবুজের বাবা-মা আনন্দ প্রকাশ করে মহিলা ভাইস চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেছেন। বিষয়টি জানার পর স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

জলবায়ু পরিবর্তন: বিশ্ব নেতাদের প্রধানমন্ত্রীর ৪ পরামর্শ

নারায়ণগঞ্জে গ্যাসের চুলায় বিস্ফোরণে ১১ জন দগ্ধ