in

জুনেই শুরু হতে পারে সাত কলেজের স্থগিত পরীক্ষা

ঢাকা কলেজ প্রতিনিধি

চলমান লকডাউন শেষ হলে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ও ডিগ্রির স্থগিত পরীক্ষাগুলো ১০-১৫ দিনের নোটিশে শুরু করা হবে। শুক্রবার এ তথ্য জানান ঢাবি অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

অধ্যক্ষ বলেন, করোনা পরিস্থিতির অবনতিতে সাত কলেজের চলমান লিখিত/ব্যবহারিক যেসব পরীক্ষা স্থগিত হয়েছে এবং যেসব পরীক্ষা শুরুর জন্য রুটিন প্রকাশিত হয়েছিল, যা পরবর্তীতে স্থগিত হয়েছে; সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুততম সময়ের মধ্যেই শুরু করার চেষ্টা চলছে। চলমান লকডাউন উঠে গেলে পরীক্ষা শুরুর ১০-১৫ দিন আগেই নোটিশের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, ২০১৯ সনের দ্বিতীয় বর্ষের স্নাতক অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) এবং ২০১৮ সনের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ (নতুন সিলেবাস) অসমাপ্ত পরীক্ষাসমূহ চলতি মাস অর্থাৎ জুনেই শুরু করার সম্ভাবনা বেশি। এখন পর্যন্ত যারা ফরম পূরণ করতে পারেনি, তাদের আগামী ১০ জুন পর্যন্ত নতুন সময় দেয়া হয়েছে।

এছাড়া তিনি বলেন, স্নাতকোত্তর ফাইনাল, প্রিলি ও স্নাতক ১ম, ২য়, ৩য় বর্ষের সব পরীক্ষাও দ্রুততম সময়ে শুরু করার জন্য কলেজগুলোর অধ্যক্ষরা শিগগিরই জরুরি বৈঠকে বসবেন বলেও জানান অধ্যক্ষ।

লকডাউনে দরিদ্র শিশুদের মানসিক অস্থিরতা বাড়ছে

আজিমপুর স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর মরদেহ উদ্ধার