in , ,

সৌরভ আশঙ্কামুক্ত

হঠাৎ করেই ওপার বাংলা কলকাতার আকাশে দুর্যোগের ঘনঘটা। কিংবদন্তি সৌরভ গাঙ্গুলি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। এমন সংবাদে নড়েচড়ে ওঠে গোটা উপমহাদেশ। তবে এবারে মিলেছে স্বস্তির সংবাদ। বর্তমানে আশঙ্কামুক্ত সৌরভ, জানিয়েছেন ভারতীয় ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ্‌।

শনিবার (২ জানুয়ারি) সৌরভ গাঙ্গুলি সকালে বেহালার বাসায় জিম করার সময় অসুস্থ হয়ে পড়েন। মাথা ঘুরে পড়ে যান। হঠাৎ সবকিছু তার ব্ল্যাকআউট হয়ে যায়। এরপর তড়িঘড়ি কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌরভকে।

উডল্যান্ড হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় কিংবদন্তি এই ক্রিকেটারকে। সেখানকার ডাক্তাররা আশঙ্কা করেছিলেন মৃদু হৃদরোগে আক্রান্ত হয়েছেন সৌরভ। ৪৮ বছর বয়সী সৌরভ গাঙ্গুলির অবস্থা আপাতত স্থিতিশীল আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ওই হাসপাতালের প্রধান নির্বাহি ডাক্তার রুপালি বসু জানিয়েছেন, ‘সৌরভের হৃদরোগের সমস্যাটা আসলে পারিবারিক। বতার অ্যানজিওপ্লাস্টি করা হয়েছে। আর জ্ঞানও ফিরেছে তাঁর। যখন তাকে হাসপাতালে আনা হয়েছিল তখন দুপুর একটা। ওই সময় সৌরভের হৃদস্পন্দন ছিল প্রতি মিনিটে ৭০। তাঁর রক্তচাপ ছিল ১৩০/৮০।’

তিনি আরও জানান, ‘সৌরভের জ্ঞান ফিরেছে। এখন তাঁর অবস্থা আশঙ্কামুক্ত। তবে তাকে আমরা ২৪ ঘণ্টা নজরদারিতে রাখব। তাঁর হৃদযন্ত্রে দুটি ব্লক আছে, সেটার চিকিৎসাও দেওয়া করা হবে।’

কৃষি গবেষণা কাউন্সিলে চাকরির সুযোগ

সেফুদার জমিতে হচ্ছে কলেজ